কম্পিউটারের জন্য ফ্রিতে সফটওয়্যার ডাউনলোড করুন

আপনি যদি একটি উইন্ডোজ কম্পিউটার বা ল্যাপটপ ব্যবহার করেন। তাহলে আপনার কম্পিউটার ও ল্যাপটপ এর জন্য প্রয়োজনীয় কিছু সফটওয়্যার অবশ্যই লাগবে।

তাই আপনাকে জানতে হবে, কম্পিউটার ও ল্যাপটপ এর জন্য সফটওয়্যার তালিকার বিষয়ে আপনার জেনে নেওয়া অনেক জরুরী।

বর্তমান সময়ে আমরা বেশির ভাগ সময় নিজের কম্পিউটারে, উইন্ডোজ 7, 8, এবং 10 এর মধ্যে যে কোন একটি ভার্সন অপরেটিং সিস্টেম ব্যবহার করি।

আপনি উক্ত উইন্ডোজ, অপারেটিং সিস্টেম গুলো অনলাইন থেকে ফ্রিতে ডাউনলোড করে আপনার কম্পিউটার বা ল্যাপটপে সেটআপ করতে পারবেন।

আপনি যদি অনলাইনে সার্চ করলেই প্রয়োজনীয় সফটওয়্যার পেয়ে যাবেন। তাহলে এখনও আপনার কম্পিউটারে কাজ করার জন্য ব্যবহার করছেন না কেন।

আপনি যদি না জানেন যে, কম্পিউটারে কোন সফটওয়্যার দিয়ে কি কাজ করা হয়। সেই বিষয়ে আজকের এই আর্টিকেলে আপনাকে সঠিক তথ্য দেওয়ার চেষ্টা করব।

তো চলুন জেনে নেওয়া যাক কম্পিউটারের জন্য কিছু প্রয়োজনীয় সফটওয়্যার লিস্ট এর বিষয়ে। শেষ পর্যন্ত আমাদের লেখা পড়ুন।

কম্পিউটারের জন্য কিছু প্রয়োজনীয় সফটওয়্যার লিস্ট
কম্পিউটারের জন্য কিছু প্রয়োজনীয় সফটওয়্যার লিস্ট

কম্পিউটারের জন্য কিছু প্রয়োজনীয় সফটওয়্যার লিস্ট

আপনি যদি কম্পিউটার বা ল্যাপটপ ব্যবহার করেন। তাহলে আপনাকে অবশ্যই কাজ করার জন্য, কিছু প্রয়োজনীয় সফটওয়্যার ডাউনলোড করতে হবে।

তাই আপনি আমাদের লেখা থেকে জানতে পারবেন। কম্পিউটারের জন্য প্রয়োজনীয় সফটওয়্যার তালিকা।

তো চলুন জেনে নেওয়া যাক সফটওয়্যার গুলোর বিষয়ে বিস্তারিত।

আরো পড়ুনঃ

Google Chrome | কম্পিউটার ইন্টারনেট ব্রাউজার

আপনি যদি সুন্দর ভাবে ঝামেলা মুক্ত ইন্টারনেট ব্যবহার করতে চান। তাহলে আপনাকে অবশ্যই একটি ভালো ইন্টারনেট ব্রাউজার ব্যবহার করতে হবে।

আপনি ইন্টারনেট ব্যবহার করার জন্য গুগল ক্রোম ব্রাউজার ডাউনলোড করে, কম্পিউটারে অনেক ভালো সার্ভিস পাবেন।

কারণ এখানে আপনি ইউটিউব ভিডিও, ইউটিউব থেকে ভিডিও ডাউনলোড, বিভিন্ন সোশ্যাল মিডিয়া ব্যবহার আরো ইত্যাদি কাজ গুলো আপনি গুগল ক্রোম ব্যবহার করে করতে পারবেন।

তাই আপনার কম্পিউটারে যদি ইন্টারন্ট ব্যবহার করেন। তাহলে অবশ্যই গুগল ক্রোম ব্রাউজার আপনার জন্য বেস্ট হবে।

আমরা এখানে একটি লিংক শেয়ার করেছি। সেখানে ক্লিক করে সরাসরি গুগল ক্রোম ডাউনলোড করতে পারবেন।

ডাউনলোড করুনঃ Google Chrome

Adobe Photoshop CC | কম্পিউটারের ছবি এডিটর সফটওয়্যার

আপনি যদি কম্পিউটার বা ল্যাপটপ ব্যবহার করেন। তাহলে আপনাকে বিভিন্ন সময় বিভিন্ন ধরণের ছবি এডিটিং করার দরকার হবে।

আপনি যদি একজন ব্লগার বা ইউটিউবার হয়ে থাকেন। তাহলে, আপনাকে কাজ করার জন্য বিভিন্ন ধরণের ছবি এডিট করার দরকার হবে। বিশেষ করে আপনার ইউটিউব ভিডিও এর জন্য ভিডিও থাম্বনেইল তৈরি করতে পারবেন।

আপনি যদি Adobe Photoshop CC ব্যবহার করেন। তাহলে ফ্রিতে ডাউনলোড করতে পারবেন। আর এই সফটওয়্যার ব্যবহার করে ছবি এডিটিং করার পাশাপাশি গ্রাফিক্স ডিজাইন এর কাজ শিখতে পারবনে।

আপনাকে সুবিধা দেওয়ার জন্য এখানে Adobe Photoshop CC ডাউনলোড করার লিংক প্রস্তুত করে দিয়েছি। সেখানে ক্লিক করে সরাসরি ডাউনলোড করতে পারবনে।

আরো পড়ুনঃ

ডাউনলোড করুনঃ Adobe Photoshop CC

Internet Download Manager | ইন্টারনেট থেকে যাবতীয় কিছু ডাউনরোড করার সফটওয়্যার

আপনি যদি একটি কম্পিউটার ব্যবহার করেন। এবং কম্পিউটার বা ল্যাপটপ দিয়ে ইন্টারনেট ব্যবহার করে। সেই সময় আপনার বিভিন্ন ডকুমেন্ট, ফাইল, ছবি, ভিডিও ইত্যাদি ডাউনলোড করার দরকার হয়।

তখন আপনি Internet download manager কে কাজে লাগিয়ে, যে কোন ডকুমেন্ট ডাউনলোড করতে পারবনে।

আপনি অন্যান্য ডাউনলোডার সফটওয়্যার ব্যবহার করে যে সুবিধা না পাবেন। সেটি আপনি Internet download manager থেকে পেয়ে যাবেন।

মনে করুন, আপনি কম্পিউটার দিয়ে ইউটিউব থেকে একটি ভিডিও ডাউনলোড করবেন। তখন আপনার ইউটিউব ভিডিও লিংকটি কপি Internet download manager দিলেই দ্রুত ভাবে কয়েক মিনিটের মধ্যে ডাউনলোড হয়ে যাবে।

আপনি যদি উক্ত ডাউনলোড করার সফটওয়্যার আপনার কম্পিউটারে ব্যবহার করতে চান। তাহলে আপনাকে ডাউনলোড করে নিতে হবে। আর আপনি উক্ত সফটওয়্যার কম্পিউটারের জন্য একদম ফ্রিতে ডাউনলোড করতে পারবেন।

আমরা নিচের অংশে Internet download manager সফটওয়্যারটি ডাউনলোড করার লিংক দিয়ে দিব। সেখানে ক্লিক করে সরাসরি ডাউনলোড করতে পারবেন।

ডাউনলোড করুনঃ Internet download manager

iSpring free cam | কম্পিউটার স্ক্রিন রেকর্ডার সফটওয়্যার

আপনি যদি একজন ইউটিউবার বা ইউটিউব চ্যানেল তৈরি করার চিন্তা করেন। তাহলে মনে রাখবেন। আপনার একটি স্ক্রিন রেকর্ডার সফটওয়্যার কম্পিউটারে ব্যবহার করতে হবে।

কম্পিউটার এর একটি স্ক্রিন রেকর্ডার সফটওয়্যার ব্যবহার করে, আপনার নিজের পিসি দিয়ে স্ক্রিনের ভিডিও রেকর্ড করতে পারবনে।

উক্ত সফটওয়্যার আপনি কম্পিউটারের স্ক্রিন রেকর্ড করতে পারবেন, একদম ফ্রিতে। উক্ত সফটওয়্যার ব্যবহার করে আপনি ভিডিও এডিটিং করার অনেক অপশন পেয়ে যাবেন।

সব চেয়ে মজার বিষয় হলো স্ক্রিন রেকর্ডার সফটওয়্যার আপনি বিজ্ঞাপন, ওয়াটার মার্ক বা টাইম লিমিট ছাড়া ব্যবহার করতে পারবেন।

আরো পড়ুনঃ

যারা ইউটিউব চ্যানেল পরিচালনা করে তারা বেশির ভাগ সময় উক্ত Ispring free cam সফটওয়্যার ব্যবহার করে থাকে।

তাই আমরা আপনার সুবির্ধে এখানে একটি লিংক যোগ করে দিবো। সেখানে ক্লিক করে সরাসরি ডাউনলোড করতে পারবেন।

ডাউনলোড করুনঃ iSpring Free Cam

Avast Antivirus | কম্পিউটারের জন্য এন্টিভাইরাস সফটওয়্যার

আপনি যদি কম্পিউটার বা ল্যাপটপে ইন্টারনেট সংযোগ ব্যবহার করেন। কিংবা অন্যান্য কম্পিউটার থেকে আপনার কম্পিউটারে বিভিন্ন ফাইল, অডিও, ভিডিও ইত্যাদি আনা নেওয়া হয়।

তাই আপনার কম্পিউটারের জন্য Avast Antivirus গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে। কারণ আপনি যদি অন্য কম্পিউটার থেকে কোন ডকুমেন্ট আনা নেওয়া করলে সেখানে ভাইরাস প্রবেশ করতে পারবে না। যদি উক্ত এভাস্ট এন্টিভাইরাস সফটওয়্যার ব্যবহার করেন।

তাই আপনার পিসি নিরাপত্তা রাখতে একটি ফ্রি এন্টিভাইরাস হলেও ব্যবহার করুন। বর্তমান সময়ে যারা পিসি ব্যবহার করে, তারা বেশির ভাগ সময় ফ্রি এভাস্ট এন্টিভাইরাস সফটওয়্যার ব্যবহার করে।

আমরা আপনার সুবিধার জন্য এখানে ফ্রি এভাস্ট সফটওয়্যার ডাউনলোড করার উপায় জানিয়ে দেব। মানে আমাদের এখান থেকে এক ক্লিক করে এন্টিভাইরাস সফটওয়্যার ডাউনলোড করতে পারবেন।

ডাউনলোড করুনঃ Avast Antivirus

CC-Cleaner | কম্পিউটার সিস্টেম ক্লিনার এবং বুস্টার

আমরা যখন কম্পিউটার নতুন ক্রয় করি। তখন অনেক ফাস্ট ও দ্রুত থাকে। কিন্তু কয়েক মাস পার হলে সেই ফাস্ট ও দ্রুত থাকে না।

তার কারণ হলো আপনি কম্পিউটার যত বেশি ব্যবহার করবেন। টিক তত বেশি ক্যাশ ফাইল, কুকিজ ইত্যাদি ধরণের ফাইল জমা হতে থাকে।

যে গুলো আমাদের কোন কাজে আসেনা। যার ফলে আমাদের কম্পিউটার অপারেটিং সিস্টেম স্লো হয়ে যায়।

তার জন্য আপনারা কম্পিউটার থেকে অপ্রয়োজনয়ি ফাইল ডিলিট করে নিজের সিস্টেম ফাস্ট ও দ্রুত করে নিচে চাইলে অবশ্যই CCcleaner সফটওয়্যার ব্যবহার করতে হবে।

আমরা উক্ত সফটওয়্যারটি প্রতিটি কম্পিউটারে ব্যবহার করার জন্য পরামর্শ দেব। আমরা আপনার সুবিধার্ধে এখানে ডাউনলোড লিংক শেয়ার করেছি। সেখানে ক্লিক করে সরাসরি ডাউনলোড করতে পারবেন।

ডাউনলোড করুনঃ CCcleaner

KM player | কম্পিউটারের ভিডিও প্লেয়ার সফটওয়্যার

আপনি যদি কম্পিউটারে বিভিন্ন ধরণের ভিডিও, সিনেমা ডাউনলোড করে রাখেন। তাহলে আপনাকে অবশ্যই ভিডিও প্লেয়ার সফটওয়্যার ব্যবহার করতে হবে।

তাই আপনি যদি ভালো ভাবে ভিডিও দেখতে চান। তাহলে আপনাকে পরামর্শ দেব কম্পিউটারের জন্য আপনি KM Player ডাউনলোড করুন।

আপনি উক্ত সফটওয়্যার ব্যবহার করে ফুল HD ভিডিও দেখতে পারবেন, কম্পিউটারের সাহায্যে।

আপনি ‍উক্ত সফটওয়্যার অনলাইন থেকে ফ্রিতে ডাউনলোড করতে পারবেন। আমরা আপনার সুবিধার জন্য এখানে একটি লিংক শেয়ার করেছি। সেখানে ক্লিক করে সরাসরি ডাউনলোড করে নিতে পারবনে।

ডাউনলোড করুনঃ KM Player

আরো পড়ুনঃ

শেষ কথাঃ

তো বন্ধুরা, আজ আমাদের এই পোস্টে আপনাকে জানানো হলো, কম্পিউটারের জন্য কিছু প্রয়োজনীয় সফটওয়্যার লিস্ট সম্পর্কে জানানো হলো।

উক্ত সফটওয়্যার গুলো আপনার কম্পিউটারে ব্যবহার করে অনেক কাজ করতে পারবেন। উক্ত সফটওয়্যার গুলো ছাড়া আরে হাজার হাজার সফটওয়্যার আপনার কম্পিউটারে ব্যবহার করে কাজ করতে পারবেন।

ট্যাগঃ কম্পিউটারের জন্য কিছু প্রয়োজনীয় সফটওয়্যার লিস্ট কম্পিউটারের জন্য কিছু প্রয়োজনীয় সফটওয়্যার লিস্ট কম্পিউটারের জন্য কিছু প্রয়োজনীয় সফটওয়্যার লিস্ট

কম্পিউটারের জন্য কিছু প্রয়োজনীয় সফটওয়্যার লিস্ট কম্পিউটারের জন্য কিছু প্রয়োজনীয় সফটওয়্যার লিস্ট কম্পিউটারের জন্য কিছু প্রয়োজনীয় সফটওয়্যার লিস্ট

আমাদের দেওয়া আর্টিকেল আপনার কাছে কেমন লাগলো কমেন্ট করে জানাবেন। আমাদের সাইট থেকে নিয়মিত আর্টিকেল পড়তে চাইলে ভিজিট করুন ধন্যবাদ।

আরও পড়ুন

Leave a Comment

Share via
Copy link
Powered by Social Snap