পাসওয়ার্ড ছাড়াই যেভাবে ফেসবুক লগইন করবেন ?

পাসওয়ার্ড ছাড়াই যেভাবে ফেসবুক লগইন করবেন : আজ আমি আপনাদের সাথে আলোচনা করতে যাচ্ছি, আপনি যদি পাসওয়ার্ড ছাড়াই ফেসবুকে লগ ইন করতে চান তাহলে এই পোস্টটি শুধুমাত্র আপনার জন্য। কারণ আপনি এই পোস্ট অনুসরণ করে সহজেই পাসওয়ার্ড ছাড়াই ফেসবুকে প্রবেশ করতে পারবেন।

পাসওয়ার্ড ছাড়াই যেভাবে ফেসবুক লগইন করবেন ?
পাসওয়ার্ড ছাড়াই যেভাবে ফেসবুক লগইন করবেন ?

অনেক লোক আছে যারা নিজের স্মার্ট মোবাইল ফোন দিয়ে বা কম্পিউটার দিয়ে কিংবা ল্যাপটপ দিয়ে ফেসবুক ব্যবহার করে থাকে কিন্তু তারা ইমেইল এবং মোবাইল নাম্বার ও পাসওয়ার্ড ব্যবহার করে সবসময় ফেসবুকে লগইন করতে চায় না। তাই তাদের সুবিধার জন্য তারা ফেসবুকে যাতে অটোমেটিকভাবে পাসওয়ার্ড ছাড়াই প্রবেশ করতে পারে সেই বিষয়ে বিভিন্ন উপায় খুঁজে থাকেন।

এটি হলো জনপ্রিয় সামাজিক নেটওয়ার্ক অ্যাক্সেস করার সময় কখনো কখনো আপনার ব্যক্তিগত ডাটা প্রবেশ করা বিরক্তিকর অযৌক্তিক মনে হয়। শুধুমাত্র একটি নতুন ডিভাইস থেকে নয়, আমাদের সাধারণ বিভাগ থেকে যেখানে সুরক্ষা বা স্থানের প্রয়োজনীয়তার জন্য আমরা নিয়মিত ইতিহাস মুছে ফেলা ইত্যাদি অ্যাকসেস করি।

ঠিক আছে তাহলে আমরা কিভাবে স্প্যানিশ ভাষায় উক্ত সোশ্যাল মিডিয়া নেটওয়ার্কে লগইন করতে এবং পাসওয়ার্ড প্রবেশ না করে, কিভাবে সরাসরি ফেসবুক অ্যাক্সেস করতে পারি তা ব্যাখ্যা করব এটি অবশ্যই বলা উচিত একটি কৌশল এর চেয়ে বেশি একটি উৎস আমাদের নিজের চেয়ে বেশি ফেসবুক।

ইন্টারনেটে ব্রাউজার গুলির একাউন্ট এবং পাসওয়ার্ড সংরক্ষণের জন্য সাধারণ বিকল্পগুলি ব্যবহার না করেই তারা ব্যবহারকারীর অ্যাক্সেস প্রক্রিয়াটির যথেষ্ট পরিমাণে প্রভাবিত হবে।

তবে আমি কিভাবে পাসওয়ার্ড ছাড়াই আমাদের ফেসবুকে প্রবেশ করব কম্পিউটার এবং মোবাইল বা ল্যাপটপ থেকে এটি কিভাবে করা যায় তা আমরা আলোচনা করব।

পাসওয়ার্ড ছাড়াই যেভাবে ফেসবুক লগইন করবেন

অনেক ফেসবুক ব্যবহারকারীরা জানেনা যে, এর সম্ভাবনা আছে স্বয়ংক্রিয় লগইন বিকল্পটি কনফিগার করুন কনফিগারেশন সেটিং এর মাধ্যমে। এটি করে স্থায়ীভাবে আমাদের প্রোফাইল এর সাথে যুক্ত হবে এগুলো অনুসরণ করা পদক্ষেপগুলি হচ্ছে-

প্রথমে আমাদের উল্টানো তীরটি ক্লিক করব ফেসবুকে পর্দায় প্রদর্শিত হবে।

তারপরে আপনাকে এক্সেস করতে হবে কনফিগারেশন ও সুরক্ষা এবং তারপরে বিন্যাস।

স্ক্রিন এর বাম পাশে প্রদর্শিত মেনুতে আমরা করব সুরক্ষা ও লগইন।

তাপরে নতুন মেনুতে যা খুলবে আপনাকে এর বিকল্পটি নির্বাচন করতে হবে। প্রবেশ করুন এবং তার মধ্যে লগইন আপনার লগইন তথ্য সংরক্ষণ করুন। ক্লিক করুন সমআদনা করুন।

আরো পড়ুনঃ

কাজ শেষ করতে বিকল্পটি ক্লিক করুন। আপনার লগইন তথ্য সংরক্ষণ করুণ। এখন উক্ত ব্রাউজারটি যতবার ব্যবহৃত হয় তত বার ফেসবুক সংযোগের জন্য পাসওয়ার্ড প্রবেশ করার প্রয়োজন হবে না।

যদি কোন সময়ে আমরা উক্ত বিকল্পটি নিস্ক্রিয় করতে চাই। তখন ‍শুরু থেকে একই ধাপগুলো অনুসরণ করতে হবে এবং আপনি এখানে নিষ্ক্রিয় বিকল্পে ক্লিক করুন।

গুরুত্বপূর্ণ কথাঃ উক্ত সংস্থানটি শুধু মাত্র ব্যক্তিগত কম্পিউটার ডিভাইস গুলোতে ব্যবহার এর জন্য বৈধ। কিন্তু কোন উপায়ে এটি পাবলিক কম্পিউটার গুলোতে বা অন্য কোন ব্যবহারকারীদের সাথে ভাগ করার পরামর্শ দেওয়া যাবে না।

যেমন- একটি কাজ কম্পিউটার যা বেশ কয়েকটি লোকের এক্সেস আছে। আমরা যদি এটি করি তাহলে আমরা দরজাটি উন্মুক্ত রেখে যাব। যাতে করে কোন অচেনা লোক আমাদের ফেসবুক একাউন্টে প্রবেশ করতে পারে।

স্বতঃপূর্ণ ডাটা সহ ফেসবুকে প্রবেশ করুন

ডিফল্ট রুপে ইন গুগল ক্রোমের কার্যকারিতা সক্রিয় আছে পাসওয়ার্ড সংরক্ষণ করুন। তবে এটি ঘটতে পারে যে, স্বেচ্ছায় দুর্ঘটনাক্রমে আমরা উক্ত বিকল্পটি নিষ্কিয় করেছি বা ডিভাইস এর স্মৃতি মুছে ফেলেছি।

এটি হতে পারে যে আমরা উক্ত ডিভাইসে পাসওয়ার্ডটি সংরক্ষণ করতে চাই কিনা এই প্রবেশ্নর উত্তর হবে না দিয়েছি। তারপরে আমরা দেখতে পারবো যে উক্ত সামাজিক নেটওয়ার্ক লগইন করার সময় পাসওয়ার্ড টি আর উপস্থিত হবে না। আবার পরিচিত প্রশ্ন উঠে পাসওয়ার্ড ছাড়া আমরা ফেসবুকে কিভাবে প্রবেশ করবে।

সমাধান লো স্বতঃসিদ্ধ ডাটার জন্য সেটিং পরিবর্তন করুন। সুতরাং আপনার ফেসবুক পাসওয়ার্ড ব্রাউজারে সংরক্ষণ করা হবে। এটি অর্জন করতে আপনাকে নিচে দেওয়া তথ্য মতে কাজ করতে হবে যেমন-

গুগল ক্রোম ড্রড ডাউন মেনু চালু করুন এবং সেটিং বিকল্পটি সিলেক্ট করুন।

তারপরে মেনুতে বিন্যানস বিকল্প স্বতঃসিদ্ধতে প্রবশ করুন।

তারপরে সেকানে আপনাকে ক্লিক করতে হবে পাসওয়ার্ড। আমি পাসওয়ার্ড গুলো সংরক্ষণ করতে চাই কিনা জিজ্ঞাসা করুন। ফাংশনটি সক্রিয় আছে সেটি নিশ্চিত করে।

অপশনে পৌছা পর্যন্ত আমরা নিচে চলে যাই পাসওয়ার্ড যা কখনও সংরক্ষণ হয় না। যদি তাদের মধ্যে ফেসবুক এর সাথে সম্পর্কিত একটি চিহ্নিত হয় তাহলে এটি নিষ্কিয় করতে এক্স চাপুন।

তাপরে আমরা গুগল ক্রোম নফিগারেশন থেকে প্রস্থান করি ফেসবুকে প্রবেশ করুন এবং লগইন করুন। এরপরে সুপরিচিত প্রশ্ন আপনি কি পাসওয়ার্ডটি সংরক্ষণ করতে চান। তাহলে সংরক্ষণ করুন ক্লিক করুন।

উক্ত পদক্ষেপ গুলো কার্যকর করার পর ফেসবুক পাসওয়ার্ড গুগল এর পাশাপাশি ব্রাউজারেও সংরক্ষ করা হবে। এর দুর্দান্ত সুবিধা হলো আমরা পাসওয়ার্ডটি প্রবেশ না করেই অন্য ডিভাইস থেকে ফেসবুক লগইন করতে পারি। সর্বদা অবশ্যই বলেছি যে, ডিভাইসটি আমাদের একাউন্টের সাথে সুসংগত হয়।

ফেসবুকের পাসওয়ার্ড পুনরুদ্ধার করুন

আমাদের যে ক্ষেত্রে প্রশ্ন আরো জটিল হতে পারে যে, হারিয়ে গেছে ফেসবুক পাসওয়ার্ড। এমন অনেক ইউজার আছে। যাদের কাছে এটি অনেক বার ঘটেছে।

কেউ কেউ উক্ত সোশ্যাল মিডিয়া নেটওয়্যার্ক এ প্রবেশ না করে দীর্ঘ সময় নেওয়ার জন্য বা পাসওয়ার্ডটি সঠিক ভাবে সংরক্ষণ বা মুখস্ত না করার জন্য তার ফেসবুক পাসওয়ার্ড হারিয়ে গেছে।

কিন্তু এই সমস্যা সমাধান রয়েছে। আমি যদি পাসওয়ার্ড ছাড়া আমরা ফেসবুকে প্রবেশ করতে না পারি। তাহলে আপনাকে সেই পাসওয়ার্ডটি কোন ভাবে পুনরুদ্ধার করার চেষ্টা করতে হবে।

ফেসবুকের কিছু অফার দরকারী সরঞ্জাম এই বিরক্তিকর পরিস্থিতি সমাধান করতে নীচের তথ্য গুলো দেখুন।

লগইন ক্রুটি, ফেসবুক লগাইন করার চেষ্টা করার সময় আমরা যদি উক্ত বার্তাটি স্ক্রিনে দেখতে পারি তাহলে আমরা যা করতে পারি তার মধ্যে একটি হলো ক্লিক করুন। সেখানে আপনি সামাজিক যোগাযোগের মাধ্যম ঘটনাটি জানানোর সুযোগ পাবেন।

সহায়তা পেতে আপনাকে পূর্ণ করতে হবে একটি ফর্ম। পুনরুদ্ধার করা একাউন্ট এর একটি লিংক ও একটি ইমেইল অন্তুর্ভুক্ত করতে আমাদের অবশ্যই ভুলে যাওয়া উচিত না। যাতে ফেসবুক আমাদের সাথে যোগাযোগ করতে পারে। স্ক্রিনশট যুক্ত করাও একটি প্রয়োজনীয় কাজ।

ফেসবুক সর্বদা প্রতিক্রিয়া জানায় তবে তাৎক্ষণিক সমস্যার সমাধান এর জন্য অপেক্ষা করবে না। সমস্যার ধরণ ও এটি সমাধানে জড়িত ডিগ্রির উপর নির্ভর করে প্রতিক্রিয়াটি ত্রিশ দিন বা তার বেশি সময় নিতে পারে।

আপনার ফেসবুক এর পাসওয়ার্ড পুনরুদ্ধার করার চেষ্টা করার আরো একটি উপায় হলো ইউজার হিসে েআমাদের পরিচয় নিশ্চিত করা। আবার আমাদের একটি এক্সেস করতে হবে তার জন্য এই লিংকে ক্লিক করুন।

এছাড়া এখানে আপনাকে একটি সম্পূর্ণ করতে ফর্ম যা। আপনার পরিচয় দস্তাবেজ একটি জন্মের তারিখ দেখানো হবে একটি ছবি সহ। ফেসবুকে এমন অনেক গুলো নথি আছে যা উক্ত প্রক্রিয়াটির জন্য বৈধ

বলে মনে করে। যেমন- আইডি, পাসপোর্ট, ড্রাইভি লাইসেন্স, নিজের ছবি ইত্যাদি কাজগ পত্র প্রয়োজন হবে। আর উক্ত বিষয় গুলো সঠিক ভাবে আপনি ফেসবুক কে জমা দেওয়ার পরে আপনি হারিয়ে যাওয়া ফেসবুক পাসওয়ার্ড ফিরে পাবেন।

আরো পড়ুনঃ

শেষ কথাঃ

তো বন্ধরা আজ আমাদের এই পোস্ট থেকে জানতে পারলেন পাসওয়ার্ড ছাড়াই যে ভাবে ফেসবুক লগইন করবেন। আপনি ‍যদি উক্ত নিয়মে কাজ করেন। তাহলে যে কোন ডিভাইস ব্যবহার করে গুগল ক্রোম এর মাধ্যমে আপনার পাসওয়ার্ড সেভ করে সংরক্ষণ করতে পারবেন।

ট্যাগঃ পাসওয়ার্ড ছাড়াই যেভাবে ফেসবুক লগইন করবেন ? পাসওয়ার্ড ছাড়াই যেভাবে ফেসবুক লগইন করবেন ? পাসওয়ার্ড ছাড়াই যেভাবে ফেসবুক লগইন করবেন ?

পাসওয়ার্ড ছাড়াই যেভাবে ফেসবুক লগইন করবেন ? পাসওয়ার্ড ছাড়াই যেভাবে ফেসবুক লগইন করবেন ? পাসওয়ার্ড ছাড়াই যেভাবে ফেসবুক লগইন করবেন ?

আমাদের দেওয়া আর্টিকেল আপনার কাছে কেমন লাগলো অবশ্যই কমেন্ট করে জানাবেন। আর এই সাইট থেকে নতুন নতুন আর্টিকেল পড়তে চাইলে নিয়মিত ভিজিট করুন।

আরও পড়ুন

Leave a Comment

Share via
Copy link
Powered by Social Snap