ভিডিও জোড়া লাগানো সফটওয়্যার (ডাউনলোড করুন)

ভিডিও জোড়া লাগানোর সফটওয়্যার : বর্তমান সময়ে অনেক মানুষ আছে যারা ইউটিউব ভিডিও তৈরি করার জন্য অনেক প্রকার ভিডিও এডিটিং ব্যবার করে থাকে তাদের ভিডিও গুলো অনেক সুন্দর ও আকর্ষণীয় করার জন্য।

ভিডিও জোড়া লাগানো সফটওয়্যার (ডাউনলোড করুন)
ভিডিও জোড়া লাগানো সফটওয়্যার (ডাউনলোড করুন)

আপনি যদি ইউটিউবার হয়ে থাকেন। তাহলে এই পোস্ট আপনার জন্য অনেক গুরুত্বপূর্ণ ভুমিকা পালন করবে। কারণ আজ আমি আপনাকে জানাব ভিডিও জোড়া লাগনোর সফটওয়্যার সম্পর্কে।

আপনি যদি উক্ত সফটওয়্যার ডাউনলোড করে ভিডিও জোড়া লাগাতে চান। তাহলে নিচে দেওয়া তথ্য গুলো শেষ পর্যন্ত মনযোগ দিয়ে পড়ুন।

আমাদের এই আর্টিকেলে জনপ্রিয় কিছু ভিডিও জোড়া লাগানোর সফটওয়্যার সম্পর্কে আলোচনা করব।বর্তমান সময়ে অনেক লোক আছে যারা অনলাইনে ভিডিও জোড়া লাগানোর সফটওয়্যার ‍খোজে থাকে।

তাই আজ আর চিন্তা নেই। আমি সঠিক কিছু সফটওয়্যার এর ব্যাপারে আপনাকে জানাবো। যা আপনার মোবাইল, কম্পিউটার ও ল্যাপটপ ব্যবহার করে সহজেই ভিডিও জোড়া লাগাতে পারবেন। আর উক্ত ভিডিও গুলো তৈরি করে ইউটিউবে আপলোড করে অনেক ভিউ পাওয়া যাবে।

তো চলুন জেনে নেওয়া যাক কিভাবে ভিডিও জোড়া লাগাতে হয় এবং জোড়া লাগানোর সফটওয়্যার কোন ‍গুলো এই বিষয়ে।

আরো পড়ুনঃ

ভিডিও জোড়া কেন লাগাবেন ?

বর্তমান সময়ে ভিডিও এডিটিং করার জন্যে আপনার দুই প্রকার ভিডিও এডিটিং দেখতে পারবেন। সেগুলো হচ্ছে প্রফেশনাল ভিডিও এডিটিং অন্যটি হলো নন প্রফেশনাল ভিডিও এডিটিং।

আপনি মনে করুন একটি কম্পিউটার বা মোবাইল ইউজ করেন। সেই ডিভাইস দিয়ে নিজের বাড়িতে কোন অনুষ্ঠান করার সময় ভিডিও ফুটেজ নিয়ে থাকেন।

আপনার মনে চিন্তা হলো যে, আপনার ক্যামেরা দিয়ে রেকর্ড করা ভিডিও গুলো যদি আরো সুন্দর করা যায়। সেই জন্য আপনাকে অবশ্যই এডিটিং করতে হবে। এই ভিডিও গুলো এডিট করার কাজকেই বলা হয় ভিডিও এডিটিং এর নন প্রফেশনাল ভিডিও এডিটিং।

এই ভিডিও এডিটিং করার কাজ গুলো অনেক আনন্দের সাথে করা হয়। আপনি যদি কোয়ালিটি ভিডিও তৈরি করতে চান। তাহলে আপনাকে প্রফেশনাল ভিডিও বানাতে হবে।

যখন আপনি কোন প্রফেশনাল ভিডিও এডিটিং করবেন। তখন আপনাকে প্রথমে পুরো ভিডিওটি সংগ্রহ করতে হবে। আর সেই ভিডিও বিভিন্ন অংশ গুলো পার্ট বাই পার্ট ভাগ করতে হবে।

এরপরে আপনার প্রয়োজন মতো ভিডিও থেকে অপ্রয়োজনীয় ভিডিও অংশ ডিলিট করে দিবেন। আপনার দরাকারী ভিডিও গুলোর অংশ এক ভিডিওর সাথে অন্য ভিডিওর সাথে জোড়া লাগাবেন।

যখন প্রফেশনাল ভাবে ইউটিউব এর জন্য ভিডিও এডিটিং করবেন। সেই সময় আপনাকে একটি অংশ এর সাথে আরেকটি অংশ জোড়া লাগাতে হবে।

সেই সময় উক্ত কাজটি করার জন্য আপনার একটি ভিডিও জোড়া লাগানোর সফটওয়্যার প্রয়োজন হবে।

আমি আশা করি যে উক্ত ভিডিও জোড়া লাগানোর প্রয়োজন হয়। যদি না বুঝে থাকেন। তাহলে দয়া করে উক্ত আলোচনা আরো একবার পড়ুন।

কিভাবে ভিডিও জোড়া লাগানো যায় ?

উক্ত আলোচনাতে আপনি ভিডিও জোড়া কেন লাগাতে হয় সেই বিষয়ে পরিষ্কার ধারণ গ্রহণ করতে পারলেন। এখন আপনাকে জানাবে কিভাবে ভিডিও জোড়া লাগানো যায়।

এক ভিডিওর সাথে অন্য ভিডিওকে জোড়া লাগানোর জন্য অবশ্যই একটি সফটওয়্যার দরকার হবে। যদি আপনি ভিডিও জোড়া লাগাতে আগ্রহী থাকেন তাহলে কিছু বিষয় আপনাকে অবশ্যই জানতে হবে।

যদি সেই সকল বিষয় সঠিক ভাবে জানতে পারেন। তাহলে দ্রুত ভাবে আপনারা যে কোন ভিডিও আলাদা করে জোড়া লাগাতে পারবেন। ভিডিও জোড়া লাগানোর জন্য আমরা এখানে কিছু জনপ্রিয় সফটওয়্যার সম্পর্কে আপনাকে জানিয়ে দেব।

ভিডিও জোড়া লাগানোর সফটওয়্যার সম্পর্কে

আপনাদের পছন্দ মতো যে কোন ভিডিওর সাথে অন্য ভিডিও জোড়া লাগাতে চাইলে প্রথমে আপনার দরকার হবে একটি সফটওয়্যার। আপনার মোবাইল বা কম্পিউটারে যদি কোন সফটওয়্যার না থাকে তাহলে তো ভিডিওর সাথে ভিডিও জোড়া লাগাতে পারবেন না।

ভিডিও জোড়া লাাগানোর সফটওয়্যারের ধারণা : যদি আপনি ভিডিও জোড়া লাগানোর সফটওয়্যার ডাউনলোড করেন, তাহলেই কিন্তু কাজ করতে পারবেন না। তার জন্য আপনাকে এডিটিং করার ধারণা থাকতে হবে।

যখন আপনি ভিডিও এডিটিং সফটওয়্যার আপনার কম্পিউটারে বা মোবাইলে ডাউনলোড করবেন। সেই সফটওয়্যার এর টুল গুলোর বিষয়ে সঠিক ধারণা নিতে হবে যে, আসলে টুল গুলো কিভাবে কাজ করতে হবে। মানে কোনটা দিয়ে কি কাজ করা যায়।

আপনি যখন সেই টুলস গুলোর বিষয়ে সঠিক ধারণা নিতে পারবেন। তখন আপনার ভিডিও জোড়া লাগানোর কাজ অনেক সহজ হয়ে যাবে। যার ফলে আপনারা যে কোন ভিডিও সহজেই জোড়া লাগাতে পারবেন।

কিভাবে মোবাইল এবং কম্পিউটার দিয়ে ভিডিও জোড়া লাগানো যায়

বর্তমান সময়ে বেশির ভাগ মানুষ কম্পিউটার এর তোলনায় মোবাইল বেশি ব্যবহার করে থাকে। তাই আপনার কাছে যদি একটি মোবাইল থাকে। তাহলে আপনিও যে কোন ভিডিও জোড়া লাগাতে পারবেন।

মোবাইল দিয়ে ভিডিও জোড়া লাগানো বা ভিডিও এডিটিং করার জন্য অনেক অ্যাপস আচে। আপনি সেগুলো ব্যবহার করে প্রফেশনাল ভাবে ভিডিও গুলো এডিটিং করতে পারবেন। তাও আবার একদম ফ্রিতে।

বিশেষ করে আপনি যদি কম্পিউটার দিয়ে ভিডিও এডিটিং করেন। তাহলে আপনার কাজ করতে অনেক সুবিধা হবে। আর কম্পিউটার দিয়ে ভিডিও জোড়া লাগানোর কাজ অনেক সহজ হবে।

তো চলুন আমরা এখন জেনে নেই কিভাবে মোবাইল এবং কম্পিউটার দিয়ে ভিডিও জোড়ালোর সফটওয়্যার ডাউনলোড করা যায়।

আরো পড়ুনঃ

মোবাইল দিয়ে ভিডিও জোড়া লাগানোর সফটওয়্যার

বর্তমানে মোবাইল দিয়ে ভিডিও জোড়া লাগানো বা মোবাইল দিয়ে ভিডিও এডিটিং করার অনেক সফটওয়্যার/ অ্যাপস রেয়েছে। আমরা সেই সকল জনপ্রিয় কিছু সফটওয়্যার সম্পর্কে জানাব। যা ব্যবহার করে আপনি এক ভিডিও থেকে কিছু অংশ নিয়ে অন্য ভিডিওতে জোড়া লাগাতে পারবেন।

তো চলুন মোবাইল দিযে ভিডিও জোড়া লাগানোর সফটওয়্যার গুলো সম্পর্কে জেনে নেওয়া যাক।

kinemaster

আমরা মোবাইল দিয়ে ভিডিও জোড়া লাগানোর জন্য প্রথমে একটি জনপ্রিয় অ্যাপস এর সাথে পরিচয় করিয়ে দেব যার নাম হলো- Kinemaster.

উক্ত সফটওয়্যার দিয়ে আপনি সহজেই যে কোন ভিডিও জোড়া লাগাতে পারবেন। বিশেষ করে আপনার যদি পূর্ব অভিজ্ঞতা থাকে ভিডিও এডিটিং করার তাহলে দ্রুত ভাবে আপনার ভিডিও গুলো সহজেই জোড়া লাগাতে পারবেন।

আর সব চেয়ে মজার বিষয় হলো আপনি উক্ত অ্যাপ ডাউনলোড করতে পারবেন সরাসরি গুগল প্লে স্টোর থেকে আর একদম ফ্রিতেই।

আমি আপনার সুবিধার জন্য উক্ত মোবাইল দিয়ে ভিডিও জোড়া লাগানোর সফটওয়্যার ডাউনলোড করার একটি লিংক শেয়ার করব। যা আপনি এক ক্লিক করেই ডাউনলোড করে নিতে পারবেন।

ডাউনলোড করুন : KineMaster

কম্পিউটার দিয়ে ভিডিও জোড়া লাগানো সফটওয়্যার

আপনি যদি একজন মোবাইল ইউজার হয়ে থাকেন। তাহলে উক্ত আলোচনাতে যে, অ্যাপস এর কথা বলা হয়েছে সেটি ডাউনলোড করে নিয়ে কাজ শুরু করতে পারেন।

এখন আমি আপনাকে জানাব। কম্পিউটার দিয়ে ভিডিও জোড়া লাগানোর সফটওয়্যার ডাউনলোড করার সম্পর্কে। তো চলুন নিচের অংশ থেকে সফটওয়্যার এর সাথে পরিচিত হওয়া যাক।

Vsdc

বর্তমান সময়ে সব থেকে জনপ্রিয় ভিডিও জোড়া লাগানোর জন্য ফ্রি কম্পিউটার সফটওয়্যার সফটওয়্যার হলো Vsdc. আমরা এই ভিডিও এডিটিং সফটওয়্যারটি বিশ্ব জুড়ে অনেক জনপ্রিয় উক্ত সফটওয়্যারটি হাজারো মানুষ ব্যবহার করে থাকে।

আপনিও যদি কম্পিউটার দিয়ে প্রফেশনাল ভাবে ভিডিও এডিটিং করতে চান। তাহলে উক্ত সফটওয়্যারটি ডাউনলোড করতে পারেন। আপনি এই সফটওয়্যার ব্যবহার করার ফলে যে কোন ভিডিও জোড়া লাগানোর সময় অনেক ভালো ভালো মিউজিক যুক্ত করতে পারবেন।

আমি আপনার সুবিধার জন্য এখানে একটি লিংক শেয়ার করেছি। যা আপনি একটি ক্লিক করেই একদম ফ্রিতে ডাউনলোড করে নিতে পারবেন।

ডাউনলোড করুন Vsdc

উক্ত আলোচনাতে আপনি মোবাইল এবং কম্পিউটার দিয়ে ভিডিও জোড়া লাগানোর সফটওয়্যার সম্পর্কে জানতে পারলেন। এখন আপনি যে কোন অ্যাপ বা সফটওয়্যার ব্যবহার করে সহজেই ভিডিও জোড়া লাগাতে পারবেন।

আরো পড়ুনঃ

শেষ কথাঃ 

তো বন্ধুরা আজ আমাদের এই পোস্টের মাধ্যমে আপনাকে জানানো হলো ভিডিও জোড়া লাগানোর সফটওয়্যার মোবাইল এবং কম্পিউটার দিয়ে ডাউনলোড করার উপায় সম্পর্কে।

আপনি যদি ভিডিও জোড়া লাগাতে আগ্রহী থাকেন। তাহলে অবশ্যই যে কোন অ্যাপস বা সফটওয়্যার ডাউনলোড করে নিতে পারেন। আর আমাদের দেওয়া আর্টিকেল আপনার কাছে কেমন লাগলো অবশ্যই কমেন্ট করে জানাবেন।

ট্যাগঃ ভিডিও জোড়া লাগানো সফটওয়্যার (ডাউনলোড করুন) ভিডিও জোড়া লাগানো সফটওয়্যার (ডাউনলোড করুন) ভিডিও জোড়া লাগানো সফটওয়্যার (ডাউনলোড করুন)

ভিডিও জোড়া লাগানো সফটওয়্যার (ডাউনলোড করুন) ভিডিও জোড়া লাগানো সফটওয়্যার (ডাউনলোড করুন) ভিডিও জোড়া লাগানো সফটওয়্যার (ডাউনলোড করুন)

এছাড়া, আমাদের সাইট থেকে নতুন নতুন আর্টিকেল পড়তে চাইলে নিয়মিত ভিজিট করুন ধন্যবাদ।

আরও পড়ুন

Leave a Comment

Share via
Copy link
Powered by Social Snap