এন্টিভাইরাস কি ? কেন ব্যবহার করতে হয় ? মোবাইলের জন্য সেরা ৫ টি এন্টিভাইরাস অ্যাপস

এন্টিভাইরাস কি : আপনি যদি একজন মোবাইল ইউজার হয়ে থাকেন। তাহলে আপনার জন্য এই পোস্টে অনেকএন্টিভাইরাস কি ? কেন ব্যবহার করতে হয় ? মোবাইলের জন্য সেরা ৫ টি এন্টিভাইরাস অ্যাপস ‍গুরুত্বপূর্ণ।

কারণ আজ আমি আপনাকে জানাতে যাচ্ছি এন্টিভাইরাস কি? কেন ব্যবহার করতে হয় এবং মোবাইল এর জন্য সেরা এন্টিভাইরাস অ্যাপ ডাউনলোড করার সম্পর্কে এবং বিস্তারিত তথ্য দেওয়ার জন্য।

এন্টিভাইরাস কি ? কেন ব্যবহার করতে হয় ? মোবাইলের জন্য সেরা ৫ টি এন্টিভাইরাস অ্যাপস
এন্টিভাইরাস কি ? কেন ব্যবহার করতে হয় ? মোবাইলের জন্য সেরা ৫ টি এন্টিভাইরাস অ্যাপস

আপনি যদি উক্ত বিষয়ে বিস্তারিত তথ্য পেতে চান। তাহলে নিম্নোক্ত আলোচনা মনযোগ দিয়ে অনুসরণ করুন।

বর্তমান সময়ে কম্পিউটার এর তোলানায় কিন্তু লোকেরা বেশির ভাগ সময় মোবাইল ব্যবহার করে বেশি অংশ সময়। আপনি যে সকল মোবাইল ব্যবহার করেন সেই সকল ফোনে অনেক প্রকার কাজ করা হয়। আর উক্ত মোবাইলে বিভিন্ন সফটওয়্যার ডাউনলোড করার পরে সেখান থেকে অনেক প্রকার ভাইরাস মোবাইলে আক্রান্ত করে।

তাই আপনি যদি মোবাইল ব্যবহার করার সময় ভাইরাস মুক্ত করতে চান। তাহলে আপনাকে অবশ্যই এন্টিভাইরাস সম্পর্কে বিস্তারিত জানতে হবে।

তো চলুন সময় নষ্ট না করে উক্ত বিষয়ে বিস্তারিত তথ্য জেনে নেওয়া যাক।

এন্টিভাইরাস সফটওয়্যার কি

এন্টিভাইরাস হচ্ছে একটি প্রোগ্রাম বা সফটওয়্যার। যার ফলে কোন মোাইল বা কম্পিউটার এর ভাইরাস ধ্বংস করা যায়। মোবাইলে ভাইরাস যখন প্রবেশ কররে তখন অনেক ক্ষতি করার চেষ্টা করে।

সেই সময় এন্টিভাইরাস স্ক্যান করার মাধ্যমে ভাইরাস ‍গুলো শনাক্ত করতে পারে। ভাইরাস যেমন একটি প্রোগ্রাম তেমনটি এন্টিভাইরাসেএকটি প্রোগ্রাম। এর মধ্যে পার্থক্য রয়েছে। ভাইরাস তৈরি করা হয় ধ্বংস করার জন্য আর এন্টিভাইরাস তৈরি করা হয় ভাইরাস নির্মুল করার জন্য।

আশা করি আপনি এন্টিভাইরাস সফটওয়্যার কি এই বিষয়ে জেনে নিতে পারছেন।

এন্টিভাইরাস কিভাবে ভাইরাস হতে রক্ষা করে ?

এন্টিভাইরাস একটি মোবাইল বা কম্পিউটার সফটওয়্যার।  উক্ত প্রোগ্রাম যখন তৈরি করা হয় সেই সময় ভাইরাস থেকে রক্ষা করার জন্য কিছু প্রক্রিয়া দেওয়া হয়। যখন কোন ভাইরাস মোবাইল কে আক্রান্ত করে তখন সেই এন্টিভাইরাস স্ক্র্যান করে তা শনান্ত করে। এবং ভাইরাস জনিত ফাইলটি রিমুভ করে ভাইরাস থেকে রক্ষা করে।

আপনি যদি উক্ত বিষয়টি মনযোগ দিয়ে পড়েন। তাহরে আশা করা যায় এন্টিভাইরাস কিভাবে ভাইরাস হতে রক্ষা করে সেই বিষয়ে জেনে নিতে পারছেন।

এখন আমরা আপনাকে জানাব এন্ড্রয়েড মোবাইল এন্টিভাইরাস এপ্লিকেশন কি এই সম্পর্কে। তার জন্য নিচে দেওয়া তথ্য ‍গুলো মনযোগ দিয়ে পড়ুন।

আরো পড়ুনঃ

এন্ড্রয়েড মোবাইল এন্টিভাইরাস এপ্লিকেশন কি?

বর্তমান সময়ে বিভিন্ন পরীক্ষার উপর ভিত্তি করে, জনপ্রিয় এন্ড্রয়েড মোবাইল এন্টিভাইরাস সফটওয়্যারের তালিকা তৈরি করা হয়। এখানে যে সকল এন্টিভাইরাস এর তালিকা নিয়ে আলোচনা করা হবে সেগুলো ব্যবহারের একটি সুন্দর স্বচ্ছ ধারণা গ্রহণ করতে পারবেন।

1. বিট ডিফেন্ডার মোবাইল এন্টিভাইরাস সফটওয়্যার- যা বর্তমানে অনেক সেরা ও নিশ্চিদ্র ম্যানুয়াল সুরক্ষা এবং বিস্তৃত বৈশিষ্ট্য প্রদান করে।

2. নর্টন- মোবাইল এন্টিভাইরাস সফটওয়্যারের আরও ভালো সুরক্ষা রয়েছে। নর্টন এন্টিভাইরাস একদম বিনামূল্যে ব্যবহার কা যায়। যা আপনার মোবাইলে ব্যবহার করে, সকল প্রকার ভাইরাস আক্রান্ত থেকে রক্ষা করতে পারবেন।

3. এভাস্ট মোবাইল এন্টিভাইরাস এটিও আপনার মোবাইলে একদম ফ্রিতে ব্যবহার করতে পারবেন। এছাড়া ম্যালওয়্যার ডিটেকশন টেস্ট অনেক জনপ্রিয।

তবে এভাস্ট এর সেই ফ্রি ভার্সন এন্ট্রিচুরি ও কল ব্লকিং টুলস গুলো ভালো কাজ করে না। এবং উভয় সফটওয়্যার অনেক বিজ্ঞাপন দেখায়। কিন্তু পেইড ভার্সন ব্যবহার করাতে এই সকল সমস্যা নেই।

4. ক্যঅসপারস্কি মোাইল এন্টিভাইরাস ও আপনি ফ্রি ভার্সন ব্যবহার করে কোন প্রকার বিজ্ঞাপন ঝামেলায় পড়বেন না। কলব্রকিং ও এন্ট্রিচুরি বৈশিষ্ট গুলো ভাল কাজ করে। এটির ম্যালওয়্যার প্রটেকশন অনেক ভালো ভাবে কাজ করে।

5. লুক আউট এন্টিভাইরাস জনপ্রিয় অ্যাপ গুলোর মধ্যে একটি। এখানে বাধ্যতা মূলক সুরক্ষা বিকল্প আছে। এই এপস কতটা কার্যক্ররী হবে তা আপনি একবার ব্যবহার করলেই বুঝতে পারবেন।

আমরা জানি অনেক লোক আছে যারা ফ্রিতে গুগল প্লে স্টোর থেকে এন্টিভাইরাস ভাইরাস অ্যাপ ডাউনলোড করে কোন সুবিধা পায় না। তাই আপনি আমাদের দেওয়া উক্ত এন্টিভাইরাস এপস গুলো ব্যবহার করে সহজেই যে কোন ভাইরাস আক্রান্ত থেকে রক্ষা করতে পারবেন।

তো চলুন সেই সকল এন্টিভাইরাস এর বিষয়ে আরো বিস্তারিত জেনে নেওযা যাক। আর কিভাবে ডাউনলোড করতে হবে। সেই সম্পর্কে জেনে নেওয়া যাক। আর সবচেয়ে মজার বিষয় হলো আমার যে সকল এন্টিভাইরাস সম্পর্কে বলব সেগুলো আপনি একদম ফ্রিতে গুগল প্লে স্টোর থেকে ডাউনলোড করতে পারবেন।

আরো পড়ুনঃ

বিট ডিফেন্ডার মোবাইল এন্টিভাইরাস অ্যাপস

আপান যদি মোবাইলের জন্য এন্টিভাইরাস সফটওয়্যার ডাউনলোড করতে চান। তাহলে আপনার জন্য প্রথমে যে সফটওয়্যার টির সাথে পরিচয় করিয়ে দেব সেটি হলো বিট ডিফেন্ডার মোবাইল এন্টিভাইরাস এপস।

  • উক্ত এন্টিভাইরাস এর নাম হলো- বিটডিফেন্ডার এন্টিভাইরাস
  • সার্ভিস- অনেক ভালো
  • সাপোর্ট- 5.0
  • এন্টিভাইরাসের দাম- 14 ডলার (১ বছরের জন্য)

আপনি যদি এটি ডাউনলোড করতে চান তাহলে এখানে একটি লিংক দেওয়া হয়েছে সেখানে ক্লিক করুন ডাউনলোড করতে ক্লিক করুন।

নর্টন মোবাইল এন্টিভাইরাস 

  • এন্টিভাইরাস এর নাম : নর্টন এন্টিভাইরাস
  • সার্ভিস : ভালো
  • সাপোর্ট : 6.0
  • এন্টিভাইরাস দাম : 30 ডলার (১ বছরের জন্য)

এটি ফ্রিতে ডাউনলোড করতে চাইলে গুগল প্লে স্টোর থেকে ডাউনলোড করে নিন। ডাউনলোড করতে ক্লিক করুন

এভাস্ট মোবাইল এন্টিভাইরাস 

  • এন্টিভাইরাস এর নাম : এভাস্ট এন্টিভাইরাস
  • সার্ভিস : অনেক ভাল
  • সাপোর্ট : 5.0
  • এন্টিভাইরাস এর দাম : 20 ডলার (১ বছর এর জন্য)

এটি ফ্রিতে ডাউনলোড করতে চাইলে গুগল প্লে স্টোর থেকে ডাউনলোড করে নিন।ডাউনলোড করতে ক্লিক করুন।

ক্যাসপারস্কি মোবাইল এন্টিভাইরাস 

  • এন্টিভাইরাস এর নাম : ক্যাসপারস্কি এন্টিভাইরাস
  • সার্ভিস : অনেক ভাল
  • সাপোর্ট : 5.0
  • এন্টিভাইরাস এর দাম : 20 ডলার (১ বছর এর জন্য)

এটি ফ্রিতে ডাউনলোড করতে চাইলে গুগল প্লে স্টোর থেকে ডাউনলোড করে নিন। ডাউনলোড করতে ক্লিক করুন।

লুকআউট মোবাইল এন্টিভাইরাস 

  • এন্টিভাইরাস এর নাম : লুককআউট এন্টিভাইরাস
  • সার্ভিস : অনেক ভাল
  • সাপোর্ট : 5.0
  • এন্টিভাইরাস এর দাম : 30 ডলার (১ বছর এর জন্য)

এটি ফ্রিতে ডাউনলোড করতে চাইলে গুগল প্লে স্টোর থেকে ডাউনলোড করে নিন। ডাউনলোড করতে ক্লিক করুন।

আরো পড়ুনঃ

শেষ কথাঃ

তো বন্ধুরা, আপনার মোবাইল যদি ভাইরাস মুক্ত রাখতে চান। তাহলে উক্ত আলোচনাতে যে এন্টিভাইরাস সফটওয়্যার আপনার কাছে ভালো লাগে সেটি ডাউনলোড করে নিন।

ট্যাগঃ এন্টিভাইরাস কি ? কেন ব্যবহার করতে হয় ? মোবাইলের জন্য সেরা ৫ টি এন্টিভাইরাস অ্যাপস এন্টিভাইরাস কি ? কেন ব্যবহার করতে হয় ? মোবাইলের জন্য সেরা ৫ টি এন্টিভাইরাস অ্যাপস এন্টিভাইরাস কি ? কেন ব্যবহার করতে হয় ? মোবাইলের জন্য সেরা ৫ টি এন্টিভাইরাস অ্যাপস

এন্টিভাইরাস কি ? কেন ব্যবহার করতে হয় ? মোবাইলের জন্য সেরা ৫ টি এন্টিভাইরাস অ্যাপস এন্টিভাইরাস কি ? কেন ব্যবহার করতে হয় ? মোবাইলের জন্য সেরা ৫ টি এন্টিভাইরাস অ্যাপস এন্টিভাইরাস কি ? কেন ব্যবহার করতে হয় ? মোবাইলের জন্য সেরা ৫ টি এন্টিভাইরাস অ্যাপস

আমাদের দেওয়া আর্টিকেল আপনার কাছে কেমন লাগলো অবশ্যই কমেন্ট করে জানাবেন। আর বিশেষ করে একটি শেয়ার করবেন। এছাড়া, আপনি যদি প্রতিদিন আমাদের এই সাইট থেকে আর্টিকেল পড়তে চান। তাহলে ভিজিট করুন ধন্যবাদ।

আরও পড়ুন

Leave a Comment

Share via
Copy link
Powered by Social Snap